সাতদিনেও ১শ’ কোটির ক্লাবে নেই ‘জিরো’

সেই দুষ্টু মিষ্টি হাসি, রোমান্টিক চাহনির যাদুতে একসময় মুগ্ধ হতেন দর্শকরা। সেই দিন ধীরে ধীরে অস্তাচলের পথে। বলিউডের রোমান্টিক হিরো শাহরুখ খানের যাদু ক্রমশ ফিকে পড়ছে। একসপ্তাহ আগে মুক্তি পাওয়া তার ‘জিরো’ ছবিটি ফিল্ম ক্রিটিক থেকে শুরু করে দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়েছে। অবস্থা এতটাই খারাপ যে মুক্তির এক সপ্তাহ পড়েও ছবিটি একশ’ কোটির ক্লাবেও নাম লেখাতে পারল না।

এই বছরটা খানদের জন্য একদমই লাকি নয়। অনেকে তো এই বছরকে খান সাম্রাজ্যের পতনের বছর বলছেন। শুরুটা হয়েছিল সালমান খানকে দিয়ে। জুনে মুক্তি পাওয়া বিগ বাজেটের ছবি রেস-থ্রি দর্শকদের হলে টেনে আনতে ব্যর্থ হয়। তারপর নভেম্বরে আসে আমির খানের ‘থাগস অফ হিন্দুস্তান’। বলিউডের সবথেকে মেগা বাজেটের ছবি এটি। ৩শ’ কোটি টাকা বাজেটের এই ছবিতে আমির ছাড়াও ছিলেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ এর মত বড় বড় তারকারা। সেটিও ডাহা ফ্লপ করে। দর্শকরা তো টিকিটের টাকা ফেরত দেওয়ার দাবিও জানিয়েছিলেন। বাকি ছিলেন শাহরুখ খান। তিনিও হতাশ করেন দর্শকদের। ক্রিসমাসের আগে মুক্তি পায় জিরো। তারপরে খানদের ব্যর্থতার বৃত্ত পূরণ করে দেন বাদশা।

জিরো ২১ ডিসেম্বর মুক্তি পায়। তারপর যতদিন এগিয়েছে ছবিটির ব্যবসা ততই নিচের দিকে গিয়েছে। মুক্তির দিন ছবিটি ২০.১৪ কোটির ব্যবসা করে। এরপর ২২ ডিসেম্বর ১৮.২২ কোটি, ২৩ ডিসেম্বর ২০.৭১ কোটি, ২৪ ডিসেম্বর ৯.৫০ কোটি, ২৫ ডিসেম্বর ১২.৭৫ কোটি, ২৬ ডিসেম্বর ৬ কোটি, ২৭ ডিসেম্বর ৪ কোটি টাকার ব্যবসা করেছে। সব মিলিয়ে ছবিটির মোট কালেকশন ৯১.৩২ কোটি টাকা। সব মিলিয়ে জিরো ছবিটি জিরো থেকে গিয়েছে দর্শকদের কাছে।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment